• শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন |

দিনাজপুরে স্পন্দন ক্যান্সার হাসপাতালের উদ্বোধন

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে স্পন্দন ক্যান্সার জেনারেল হাসপাতাল ও ডায়াগনষ্টিক সেন্টারের উদ্বোধন করা হয়েছে।
মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে দিনাজপুর মেডিকেল কলেজ মোড়ে প্রধান অতিথি হিসেবে ফিতা ও কেক কেটে এই বিশেষায়িত ক্যান্সার হাসপাতালের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ঢাকা মেডিকেল কলেজের বিএমটি ইউনিট এন্ড হেমাটোলজি বিভাগের প্রধান প্রফেসর ডা. এম এ খান।
পরে স্পন্দন ক্যান্সার জেনারেল হাসপাতাল ও ডায়াগনষ্টিক সেন্টার চত্বরে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. সাদেকুর রহমান’র সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির ঢাকা মেডিকেল কলেজের বিএমটি এন্ড হেমাটোলজি বিভাগের প্রধান প্রফেসর ডা. এম এ খান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকাস্থ ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউট এন্ড হাসপাতালের প্রাক্তন পরিচালক প্রফেসর ডা. এসকে গোলাম মোস্তফা, ঢাকা মেডিকেল কলেজের বিএমটি এন্ড হেমাটোলজি বিভাগের অধ্যাপক (অবসরপ্রাপ্ত) ডা. সালমা আফরোজ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্পন্দন ক্যান্সার জেনারেল হাসপাতালের চেয়ারম্যান মো. আজিজুর রহমান,  শুভেচ্ছা বক্তব্য রাখেন হাসপাতালের এজিএম বদিউজ্জামান ও পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন আলহাজ্ব হাফেজ মো. মহসিন আলী।
অনুষ্ঠানের প্রধান অতিথি প্রফেসর ডা. এম এ খান ‘ক্যান্সার হলে রক্ষা নেই-এই কথার কোন ভিত্তি নেই’- উল্লেখ করে বলেন, প্রাথমিক অবস্থায় চিকিৎসা নিলে ৪০-৫০ ভাগ ক্যান্সার রোগি আরোগ্য লাভ করে। তাই ক্যান্সারের লক্ষন দেখা দিলে সাথে সাথে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ দেন। তিনি আরো বলেন, চিকিৎসকদের সব সময় ভালবাসা ও মমত্ববোধ নিয়ে রোগিদের চিকিৎসাসেবা প্রদান করতে হবে। কারণ সাধারণ মানুষের মূখে হাসি ফোটানোই একজন চিকিৎসকদের মূল কাজ। তিনি কম খরচে ক্যান্সার রোগিদের চিকিৎসাসেবার প্রদানের জন্য হাসপাতাল কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।
পরে হাসপাতালের সার্বিক উন্নতি কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন আলহাজ্ব হাফেজ মো. মহসিন আলী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ